স্কটল্যান্ডকে হারিয়ে কোয়ার্টারে টাইগার যুবারা

রবিবার ,৩১ জানুয়ারি,২০১৬

আতিক মাসুদ,সিটিজিবার্তা২৪ডটকমShanto scroed 113 runs agaimst Scotland

 

শেখ কামাল স্টেডিয়ামঃ প্রথমবারের মত শিরোপা জয়ের সপ্ন নিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে নামা টাইগার যুবারা লক্ষ্য পূরনে আরেক ধাপ এগিয়ে গেল । স্কটল্যান্ড  অনুর্ধ্ব-১৯ দলতে ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

আজ(রবিবার)  কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটিশরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে নাজমুল হাসান শান্ত’র শতক  ও দলপতি মিরাজের অর্ধশতকে নির্ধারিত ওভার শেষে ২৫৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।২৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ বল বাকি থাকতে ১৪২ রানে অলআউট হয় স্কটিশরা।

তবে শুরুটা ভালো হয়নি স্বাগতীক যুবাদের,দলীয় ১৬ রানের মাথায় পিনাক (০) এবং জয়রাজ শেখ (১৩) রান করে বিদায় নেন। অবশ্যই এরপর দলের হাল ধরেন ধীরে সুস্থে খেলতে থাকা ওপেনার সাইফ হাসান ও নাজমুল হাসান শান্ত। এ দুজন মিলে দলের খাতায় যোগ করেন ১০১ রান। দলীয় ১১৮ রানের মাথায় সাইফ ১০৮ বল খেলে ৪৯ রান করে বিদায় নেন ।

তবে বিপদে পড়তে হয়নি যুবাদের।এরপর শান্ত’র সঙ্গে দলের রান বাড়াতে  সাহায্য করেন অধিনায়ক মিরাজ। এই দুই ব্যাটসম্যান ও করেন শত রানের জুটি। ৮৬ বলে ১০০ রানের এই জুটি ভাঙে ৪৯ বলে ৫১ রান করা নিরাজের বিদায়ে।Shanto taking his award of MOM against Scotland

কিন্তু এক প্রান্ত আগলে রেখে দলকে বড় সংগ্রহ এনে দেন শান্ত। শেষ পর্যন্ত ১০ চারের মারে ১১৭ বলে ১১ রান করে অপারিজত থাকেন শান্ত। শেষদিকে সাইদ সরকার ৬ বলে ১৬ রান করলে ৬ উইকেট হারিয়ে ২৫৬ রানে থামে বাংলাদেশের ইনিংস।

স্কটিশদের পক্ষে মোহাম্মদ গাফ্ফার ১০ ওভারে ৬০ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট পান। এছাড়া ব্রাউন ও রাও ১টি করে উইকেট পান।

জবাবে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার ফ্ল্যাক ও জনসটন মিলে উদ্ভোদনী জুটিতে দলকে ৪৮ রানের জুটি এনে দেন। ফ্ল্যাক ৪৮ বলে ২৮ রান করে বিদায় নিলে ভাঙন শুরু হয় স্কটিশদের ইনিংসে। সাইফুদ্দীন ও শাওনের বোলিং তোপে একেরলপর একের উইকেট হারাতে থাকে স্কটিশ যুবারা।

তবে দলকে জয় এনে দিতে একায় লড়ে যেতে থাকেন আজিম দার। তবে অন্য ব্যাটসন্যানদের ব্যর্থতাই বড় হার মানতে হয় তার দলকে। ইনিংসের শেষ উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে ৮৯ বলে ৫০ রানের ইনিংস খেলেন দার।

বাংলাদেশ যুবাদের হয়ে বল হাতে সালেহ আহমেদ শাওন ১০ ওভারে ২৭  ও মোহাম্মদ সা‌ইফুদ্দিন ৭.২ ওভারে ১৭ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান, এছাড়া আরিফুল ইসলাম ২টি ও মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ১টি উইকেট।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.