ব্রেকিং নিউজ:
Search

স্মাইল ক্রিয়েটর এর হাসি ফুটানোর যাত্রা

 

জেনিফার আলম, সিটিজিবার্তা২৪ডটকম

মঙ্গলবার, ৩ জানুয়ারি ২০১৬

স্মাইল ক্রিয়েটর এর হাসি ফুটানোর যাত্রা

স্মাইল ক্রিয়েটর এর হাসি ফুটানোর যাত্রা

স্মাইল ক্রিয়েটর একটি ফেইসবুক ভিত্তিক ভলান্টিয়ারদের অর্গানাইজেশন। যাদের কাজের লক্ষ্য হচ্ছে সমাজে সুবিধাবঞ্চিত এবং গরীব অসহায় মানুষের মুখে হাসি ফুটানো। এই টিমের উদ্যোগে রংপুর এর প্রত্যন্ত চর মোগলপাশায় বিতরন করা হয় প্রায় ৭০০র বেশী কম্বল।

মোগলপাশা চর এলাকা।রংপুর থেকে কুড়িগ্রাম এবং সেখান থেকে অটো দিয়ে নদীর ঘাট এবং সেখান থেকে হেটে চর পাড়ি দিয়ে নৌকায় পার হতে হবে নদী.সেখান থেকে আবার হেটে এই চর.বিদ্যুৎ এবং নাগরিক সুবিধাবঞ্চিত এই চরের মানুষ এর মুখে হাসি ফুটাতেছে যে সুদীর্ঘ যাত্রা ঢাকা থেকে স্মাইল ক্রিয়েটোর এর মেম্বাররা শুরু করেছিলেন সেটি পূর্নতা পায় গরীব অসহায় মানুষদের মুখের হাসিতে।

আমাদের দেশে শীত এলেই বিভিন্ন অর্গানাইজেশন এবং ব্যাক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরন করা হয় এবং সেটা চাহিদার চেয়ে অপ্রতুল। আর এত দূরে যোগাযোগ ব্যাবস্থার সমস্যাপূর্ন স্থান গুলো থেকে যায় তাই সহযোগিতা পাবার আওতার বাহিরে। এই সাহায্য না পাওয়ার ব্যাপারটি কে মাথায় রেখেই স্মাইল ক্রিয়েটর দেশের এই প্রত্যন্ত অঞ্চল কে বেছে নিয়েছে সেবা দানের স্থান হিসেবে।

এই স্মাইল ক্রিয়েটর এর প্রতিটি মেম্বার অত্যন্ত দায়িত্বশীল এবং মানবতার সেবায় নিজেদের সকল সুখ সাচ্ছন্দ কে ছেড়ে যে কোন যায়গায় যেতে প্রস্তুতি এবং এর ফলাফল হিসেবে আমরা দেখেছি ৩০ জনের টিম এই প্রত্যন্ত অঞ্চল এ যেয়ে এলাকার সকল মানুষের মুখে ফুটিয়ে তুলেছে হাসি।

বছর জুড়ে স্মাইল ক্রিয়েটর নানা রকম সেবামূলক কার্যক্রম চালায় এবং এই কাজের বিনিময়ে তারা শুধু চান মানুষ গুলোর মুখে হাসি ফুটুক এবং তারা ভাল থাকুক।তাদের এই কার্যক্রম যত এগিয়ে যাবে তত বেশী মানুষের মুখে হাসি ফুটবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image