স্মার্ট সিটির আওতায় আসছে চসিক

স্মার্ট সিটির বিষয়ে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সাথে অনুষ্ঠিত বৈঠকে সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন

রোববার, ২৭ নভেম্বর ২০১৬

ctg-meyor-nasir20161127211828

চট্টগ্রাম: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভিশন এর অংশ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটির আওতায় আনায়নের লক্ষ্যে কর্ম পরিকল্পনা বাস্তবায়ন হতে চলেছে।

তারই ধারাবাহিকতায় আজ রোববার (২৭ নভেম্বর) দুপুরে নগরভবনের সম্মেলন কক্ষে সিটি মেয়রের সাথে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আশরাফুল ইসলাম বৈঠক করেন।

বৈঠকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যাবতীয় সেবা এবং প্রশাসনিক সকল কার্যক্রম স্মার্ট প্রযুক্তির আওতায় আনার বিষয়ে আইটি বিষয়ক এক্সপিএম এডভাইজার মনির হাসান স্মার্ট সিটির নানাদিক পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন। স্মার্ট সিটির কনসেপ্ট এবং ইমপ্লিমেন্টেশন বিষয়ে প্রাথমিক পর্য্যায়ে ৪ টি খাতকে কার্য্যকর করার প্রস্তাবনা তুলে ধরা হয়।

তন্মধ্যে আইটি কানেকটিভিটি, ইমপ্রুভ সার্ভিস ডিটেইলস, এডুকেশন, স্যানিটেশন ও হেল্থ কে প্রাধান্য দেয়া হয়।

স্মার্ট সিটির কার্যক্রম প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে পরিপূর্ণতা পাবে বলেও প্রস্তাবনায় উল্লেখ করা হয়। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কয়েকটি সেবা অটোমেশনের আওতায় আনায়নের বিষয়টিও বৈঠকে তুলে ধরা হয়।

সিটি মেয়র এসময় বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটিতে উন্নয়নের বিষয়ে তাঁর নির্বাচনী প্রতিশ্রুতিতে ছিল। সে প্রতিশ্রুতি বাস্তবায়নে মেয়র স্মার্ট সিটি বিশেষজ্ঞদের সহযোগিতা কামনা করেন।

তিনি আশা করেন, স্মার্ট সিটির কনসেপ্ট বাস্তবায়নের মাধ্যমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সকল নাগরিক সেবা বিশেষ করে ওয়ার্ড কার্যালয় থেকে প্রধান কার্যালয় পর্যন্ত সহজলভ্য করা সম্ভব হবে।

এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন সহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.