২০১৭ সালে ফেসবুকের সবচেয়ে আলোচিত মুহূর্তগুলো

সিটিজিবার্তা প্রযুক্তি ডেস্ক

শনিবার, ৯ ডিসেম্বর ২০১৭

২০১৭ সালে ফেসবুকের সবচেয়ে আলোচিত মুহূর্তগুলো

২০১৭ সালে ফেসবুকের সবচেয়ে আলোচিত মুহূর্তগুলো

কেমন গেল ২০১৭, বছরজুড়ে কী হলো—এসব হিসাব-নিকাশ মেলানোর বছর শেষ হতে আর মাত্র কদিন বাকি। সময় এখন পেছনের দিকে ফিরে তাকানোর। শীর্ষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সবচেয়ে আলোচিত মুহূর্তগুলো জেনে নেওয়া যাকঃ

আন্তর্জাতিক নারী দিবস

আন্তর্জাতিক নারী দিবস

চলতি বছরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন নারী ইস্যু বেশ আলোচনায় এসেছে। যেমন যৌন নির্যাতন ও হয়রানির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হওয়া আন্দোলন হ্যাশট্যাগ মি টু (#MeToo)। নীরবতা ভেঙে যেসব নারী এটিকে বৈশ্বিক আন্দোলনে পরিণত করেছেন, তাঁদের ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করেছে টাইম সাময়িকী। কিন্তু ফেসবুকে সবচেয়ে আলোচিত বিষয় ছিল আন্তর্জাতিক নারী দিবস। ৮ মার্চের এই দিবস নিয়ে ফেসবুকে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

সুপার বোল

সুপার বোল

এটি আমেরিকার সর্বোচ্চ খেলা। ফেব্রুয়ারি মাসের প্রথম রোববার এই খেলা হয়ে থাকে। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, সুপার বোল-সংক্রান্ত ভিডিও ২৬ কোটি ২০ লাখের চেয়ে বেশি দেখা হয়েছে এই প্ল্যাটফর্মে।

লাস ভেগাস হামলা

লাস ভেগাস হামলা

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের উন্মুক্ত রাস্তায় চলা কনসার্টে এই হামলা চালানো হয়। অক্টোবরের শুরুর দিকের ঘটনা এটি। স্টিফেন পোডাক নামের এক বন্দুকধারী পাশের হোটেল থেকে এ হামলা চালায়। ৫৮ জনের অধিক ব্যক্তি নিহত হন এ ঘটনায়।

মেক্সিকোর ভূমিকম্প

মেক্সিকোর ভূমিকম্প

সেপ্টেম্বর মাসে দুবার ভূকম্পনের ঘটনা ঘটে মেক্সিকোতে। একটি ৮, আরেকটি ১৯ সেপ্টেম্বরে। এর মধ্যে ১৯ সেপ্টেম্বরের ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ১। এতে দুই শর অধিক লোক নিহত হয়।

ঘূর্ণিঝড় হারভে

ঘূর্ণিঝড় হারভে

যুক্তরাষ্ট্রের টেক্সাসে আঘাত হানা এই ঘূর্ণিঝড়ের সময় টানা ছয় দিন ধরে বৃষ্টি হয়েছে এ শহরে। বৃষ্টির পরিমাণ ছিল ২৭ ট্রিলিয়ন। এই ঘূর্ণিঝড়ে ৭ হাজার ৫০০ মার্কিন ডলার লোকসান হয়েছে। ফেসবুক ব্যবহারকারীরা এ সময় নিজ উদ্যোগে দুই কোটি মার্কিন ডলার তহবিল সংগ্রহ করে।

ওয়ান লাভ ম্যানচেস্টার

ওয়ান লাভ ম্যানচেস্টার

যুক্তরাষ্ট্রের ওল্ড ট্রাফোডেতে ওয়ান লাভ ম্যানচেস্টার নামের একটি কনসার্ট অনুষ্ঠিত হয় গত ৪ জুন। আরিয়ানা গ্রান্ডে ও অন্য পপস্টাররা এতে পারফর্ম করেন। এই কনসার্ট ফেসবুকে সরাসরি সম্প্রাচারিত হয়। ২০১৭ সালে ফেসবুকে সবচেয়ে বেশি দেখা ভিডিও এটি।

সূত্র: সিএনএন

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.