‘বেশি দেরি নেই, মধ্যবর্ত্তী নির্বাচন আসছে’

সিটিজিবার্তা টোয়েন্টিফোর ডটকম

Published: 21 Jun 2016   11:39:22 PM Tuesday।।

এমাজ উদ্দীন

এমাজ উদ্দীন

রাজনীতিবার্তা২৪ ডেস্ক : দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবিতে সরকার এখনো সাড়া না দিলেও ‘অচিরেই নির্বাচন দেখছেন’ দলটির থিংকট্যাঙ্ক হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ। তিনি বলেন, ‘বেশি দেরি নেই। নির্বাচন আসছে। সুতরাং আমাদের এখনই প্রস্তুত হতে হবে।’

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে অংশ নিয়ে প্রধান আলোচকের বক্তব্যে এমন দাবি করেন ড. এমাজউদ্দীন।

‘সহাবস্থান, পরমত সহিষ্ণু ইতিবাচক ছাত্র রাজনীতি চর্চার মাধ্যমে আগামী দিনের জাতীয় নেতৃত্ব বিকাশে ডাকসু নির্বাচনের প্রয়োজনীয়তা’ শীর্ষক এ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে ঢাবি শাখা ছাত্রদল।

প্রসঙ্গত, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। শুধু বর্জন নয়, ওই নির্বাচন প্রতিহতে দেশব্যাপী আন্দোলনে নামে বিএনপি জোট। কিন্তু নির্বাচন প্রতিহত করতে ব্যর্থ হয় তারা।

এরপর থেকেই বর্তমান সরকারকে ‘অনির্বাচিত, ভোটারবিহীন ও অবৈধ’ আখ্যা দিয়ে নির্দলীয় সরকারের অধীনে দ্রুত জাতীয় নির্বাচনের দাবি জানাতে থাকে বিএনপি। তাদের এ দাবি প্রত্যাখ্যান করে সরকার বরাবরই বলে আসছে, সংবিধান অনুযায়ী ২০১৯ সালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এমন প্রেক্ষাপটে ড. এমাজউদ্দীন আহমদ এ ধরনের কথা বললেন।

ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য দেন- ঢাবির সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, শিক্ষক অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, অধ্যাপক সিরাজুল ইসলাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সিনিয়র যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক ওবায়দুল হক নাসির, ঢাবি ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তানভীর রেজা রুবেল, সিনিয়র যুগ্ম-সম্পাদক হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু তাহের প্রমুখ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image