BREAKING NEWS
Search

১২শতাংশ লভ্যাংশের ঘোষণা ইস্টার্ন কেবলসের

রবিবার, ২২ নভেম্বর ২০১৫

সিটিজিবার্তা ২৪ ডটকম 

eastঅর্থনীতি সংবাদ : শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইস্টার্ন কেবলসের পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এ হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৩৬ পয়সা ও শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩০ টাকা ২৭ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, আগামী ২৩ জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের পতেঙ্গায় কারখানা প্রাঙ্গণে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংশ্লিষ্ট রেকর্ড ডেট ১৭ ডিসেম্বর।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানির পক্ষ থেকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে এ হিসাব বছরে কোম্পানির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৮৭ লাখ ৮০ হাজার টাকা, শেয়ার প্রতি এনএভি ২৭ টাকা ৯১ পয়সা ও ইপিএস চার টাকা ৯৫ পয়সা।

১৯৮৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত  এ কোম্পানির অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২৪ কোটি টাকা। রিজার্ভ ৪২ কোটি ৯৯ লাখ টাকা।

বিনিয়োগকারীদের কাছে এ কোম্পানির মোট দুই কোটি ৪০ লাখ শেয়ার রয়েছে। এর মধ্যে সরকার ৫১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪৯ শতাংশ শেয়ার।

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ১২৩ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ১৩৭ টাকা ৫০ পয়সা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image